ব্লগারব্লগার টেম্পলেট

SeoPro নাকি LiteSpot! Blogger Template হিসেবে কোনটি নির্বাচন করবেন?

 ব্লগার ফ্রিতে ওয়েবসাইট তৈরির উন্মুক্ত প্ল্যাটফর্ম। কেননা তাতে সম্পূর্ণ ফ্রিতে কাস্টম ডোমেইন এবং হোস্টিং ব্যবহারের সুবিধা রয়েছে। তবে ওয়ার্ডপ্রেসের মত বিভিন্ন টুল ব্যবহারের সুযোগ-সুবিধা নেই আজকে আলোচনা করব: বর্তমান সময়ে সর্বাধিক ব্যবহৃত ব্লগার টেম্পলেট SeoPro এবং LiteSpot নিয়ে এবং উভয় টেমপ্লেটের বিভিন্ন দিক তুলে ধরার পাশাপাশি ব্লগার সাইট হিসেবে কোনটি নির্বাচন করবেন সে বিষয়ে আলোচনা করব।

SeoPro নাকি LiteSpot! Blogger Template হিসেবে কোনটি নির্বাচন করবেন? Download the best 100+ blogger templates for free
SeoPro নাকি LiteSpot! Blogger Template হিসেবে কোনটি নির্বাচন করবেন?

SeoPro এবং LiteSpot উভয় টেমপ্লেট Templateify কর্তৃক ডেভেলপকৃত। সৌন্দর্যের দিক থেকে একটি অপরটির থেকে কোন অংশে কম নয়। যা রুচিশীল ব্যক্তিদের পছন্দের তালিকার শীর্ষে রয়েছে।  SeoPro টেমপ্লেটটি LiteSpot টেমপ্লেটের থেকে পুরাতন। অর্থাৎ SeoPro টেম্পলেটের পর LiteSpot টেমপ্লেট ডেভেলপ করা হয়েছে। উভয় টেম্পলের দেখতে প্রায় একই রকম হলেও LiteSpot টেমপ্লেটটিতে অতিরিক্ত Trending, features news ফিচার সহ আরো অনেকগুলো content Section যুক্ত করার সুবিধা রয়েছে। উভয় টেম্পটেল গুগল এডসেন্স এর জন্য উপযোগী এবং যথেষ্ট Responsible। SeoPro টেম্পলেটটিতে সর্বোচ্চ ৫ টি এবং LiteSpot টেম্পলেটটিতে ৭ টি ad code বসানোর সুযোগ রয়েছে। উভয় টেমপ্লেটে dark mode অপশন রয়েছে। তাছাড়া, উভয় টেম্পলেট blogger, apple, amazon, microsoft, facebook, facebook-f, twitter, rss, youtube, skype, stumbleupon, tumblr, vk, stack-overflow, github, linkedin, dribbble, soundcloud, behance, digg, instagram, pinterest, pinterest-p, twitch, steam, delicious, codepen, flipboard, reddit, whatsapp, telegram, messenger, snapchat, email, discord, quora, share, external-link আইকনগুলো সমর্থিত। তবে, অতিরিক্ত ফিচার এবং content Section যুক্ত থাকার ফলে LiteSpot টেম্পলেটটি মোবাইলে সম্পূর্ণ লোড হতে বেশি সময় নেয়।

SeoPro – Template এর মূল্য 9.95$ আর LiteSpot – Template এর মূল্য 12.95$। মূল্য তারতম্যের মূল কারণ হল: LiteSpot টেম্পলেটটি তূলনামূলক smoth এবং Responsive.

SeoPro নাকি LiteSpot! ব্লগার টেম্পলেট হিসেবে কোনটি নির্বাচন করবেন?

উপরে উভয় টেম্পলেটের বৈশিষ্ট সম্পর্কে আলোচনা করেছি। যদি আপনি তূলনামূলক smoth এবং সুন্দর থিম চান। এবং বেশি পরিমানে ad code বসিয়ে আর্নিং করতে চান। তাহলে, নির্দ্বিধায় LiteSpot টেম্পলেট নির্বাচন করতে পারেন। আর যদি লোডিং স্পীডের দিকে লক্ষ্য করেন এবং সিম্পলের ভেতর ইউনিক থিম আপনার পছন্দ হয়ে থাকে। তাহলে, SeoPro টেম্পলেটটি ব্যবহার করতে পারেন।

অবশ্যই আপনার ওয়েব সাইটে প্রিমিয়াম থিম ব্যবহার করবেন। যথাসম্ভব ফ্রি ভার্সন template এড়িয়ে চলবেন এবং পাইরেটেড template  ব্যবহার থেকে বিরত থাকবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button