বাংলা ফন্ট

প্রকাশিত হতে যাচ্ছে সাঈদ হস্তলিপি ফন্টের আপলেড ভার্সন

 সম্পূর্ণ ফ্রি বাংলা ফন্ট সাঈদ হস্তলিপি ‘র আপডেট ভার্সন শ্রীঘই প্রকাশিত হতে যাচ্ছে। নতুন এই ভার্সনটিতে থাকছে নতুন নতুন ফিচার। আপডেট ভার্সনে “” থেকে শুরু করে “” পর্যন্ত প্রতিটি বর্ণের ডিজাইন পরিবর্তন করা হয়েছে। তাছাড়া, যুক্তবর্ণেও পরিবর্তন আনা হয়েছে। পূর্বের ভার্সনের তূলনায় নতুন ভার্সনে যুক্তাক্ষরের প্রশস্ততা কমানো দিকে লক্ষ রাখা হয়েছে। এ ক্ষেত্রে যুক্তাক্ষরগুলোতে সাধারণ বর্ণের থেকে খুব বেশী প্রশস্ত রাখা হয়নি। যেটা একদম বে-মানান ছিল।

Saeed Hostolipi free Bangla Font download. ফ্রি বাংলা ফন্ট সাঈদ হস্তলিপি ডাউনলোড করুন। messi international goals
সাঈদ হস্তলিপি – ফ্রি বাংলা ফন্ট
Saeed Hostolipi free Bangla typography Font download. ফ্রি বাংলা টাইপোগ্রাফি ফন্ট সাঈদ হস্তলিপি ডাউনলোড করুন।
ফন্ট ডেমো

 সাঈদ হস্তলিপি ফন্টে সব চেয়ে বড় সমস্যা ছিল: ফন্টটি একেবারেই চিকন দেখতে। ফলে, তেমন কাজে ব্যবহার করা যেত না। আপডেট ভার্সনে আগের থেকে অনেক মোটা করা হয়েছে। যেন, ফন্টটি সর্বত্র ব্যবহার করা যেতে পারে।  ফন্টটির আপডেট ভার্সনের সম্পূর্ণ সুবিধা ভোগ করবে ইউনিকোড ইউজারগণ। কেননা, আপডেট ভার্সনটির ইউনিকোডে মাত্রালতা, সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সহ থাকছে রাদিয়াল্লাহু আনহু:, রাদিয়াল্লাহু আনহা, হাফিজাহুল্লাহ , রাহিমাহুমুল্লাহ ফিচার। এ ফিচারগুলোর একমাত্র সুবিধাভোগ করবে কেবল ইউনিকোড ইউজারগণ।

 ইনশা-আল্লাহ্! আগামীতেও ফন্টটিতে সংস্কার করা হবে। আশা করি, এই নতুন সংস্কারটি আপনাদের ভালো লাগবে। আপনাদেরকে যেন সুন্দর এবং আকর্ষণীয় ফন্ট উপহার দিতে পারি। সে জন্য সকলের কাছে দোয়া চাই। ওয়াস্ সালাম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button