গোপনীয়তা নীতি

"টিপসটিউন" এর সাথে থাকায় অসংখ্য ধন্যবাদ। আপনার গোপনীয়তা সঠিকভাবে সংরক্ষনের জন্য নিম্নোক্ত নীতিমালাগুলো তুলে ধরা হলো। আমাদের গোপনীয়তা নীতির মাধ্যমে আপনি জানতে পারবেন আমরা কিভাবে ভিজিটরদের ব্যক্তিগত তথ্যাবলী সংগ্রহ করি এবং কিভাবে সেগুলি মূল্যয়ন করি। তাছাড়া আপনি এই নীতিমালা পাতাটি থেকে আমাদের আরও অন্যান্য নীতিমালা সম্পর্কে সুস্পষ্ট ধারণা পাবেন।

আমরা কি ধরনের তথ্য সংগ্রহ করি?

কেউ আমাদের ব্লগে মন্তব্য, সাবস্ক্রাইব কিংবা নাম, ইমেইল ঠিকানা ও অন্যান্য বিবরণ এর মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করে, তখন উক্ত তথ্যগুলো যথাযথভাবে আমাদের তথ্য ভান্ডারে সংরক্ষণ করে রাখা হয়। এছাড়াও কেউ যখন আমাদের ব্লগের যোগাযোগ ফরম-এর মাধ্যমে নাম ও ইমেইল ব্যবহার করে যোগাযোগ করে, তখন আমরা তার নাম ও ইমেইল ঠিকানা আমাদের তথ্য ভান্ডারে সংরক্ষণ করে রাখা হয়।

সংগৃহীত তথ্য আমরা কিভাবে ব্যবহার করি?

  • ভিজিটরদের ব্যক্তিগত অভিজ্ঞতা: ভিজিটরদের প্রদত্ত তথ্যগুলো দ্বারা সকলের স্বতন্ত্র চাহিদাগুলো সম্পর্কে ধারণা নিয়ে সেই মোতাবেক কাজ করে থাকি।

  • আমাদের সাইটের উন্নতিকরণ: ভিজিটরদের নিকট হতে প্রাপ্ত তথ্যের উপর ভিত্তি করে আমরা সাইটের ডিজাইনসহ অন্যান্য বিষয়গুলো উন্নত করার চেষ্টা করি।

  • গ্রাহক পরিষেবা উন্নতিকরণ: ভিজিটরদের প্রদত্ত তথ্য থেকে গ্রাহক পরিষেবা ও চাহিদাগুলো জেনে আরও কার্যকর ভূমিকা পালন করার চেষ্টা করি।

  • পর্যায়ক্রমিক ইমেইল প্রেরণ: আপনার প্রদত্ত ইমেইল ঠিকানাটি নিয়মিত নিউজলেটার পাঠাতে বা প্রশ্নের উত্তর দিতে ব্যবহার করি।

আপনার তথ্য কিভাবে নিরাপদ রাখি?

আমরা আপনার ব্যক্তিগত তথ্য অ্যাক্সেস করার সময় তথ্য নিরাপত্তা বজায় রাখার জন্য বিভিন্ন নিরাপত্তা ব্যবস্থা বাস্তবায়ন করি। আমরা আপনার ব্যক্তিগত তথ্যের নিরাপত্তা কঠোরভাবে রক্ষা করি। আমরা সতর্কতার সাথে আপনার তথ্য ক্ষতি, অপব্যবহার, অননুমোদিত অ্যাক্সেস, পরিবর্তন থেকে রক্ষা করি। আমরা আপনার ব্যক্তিগত তথ্য আপনার অনুমতি ছাড়া কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের সাথে শেয়ার করি না।

আমরা কি কোন তথ্য তৃতীয় পক্ষের নিকট প্রকাশ করি?

আমরা ভিজিটরদের কোন প্রকার তথ্য তৃতীয় পক্ষের কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের কাছে বিক্রয় বা প্রকাশ করি না। এক্ষেত্রে ভিজিটরদের তথ্যগুলো আমাদের ব্যক্তিগত তথ্য ভান্ডারে নিরাপত্তার সাথে সংরক্ষণ করে রাখি। তবে যখন কোন ব্যক্তির তথ্য বাংলাদেশের আইননুসারে বা বিধি সম্মতভাবে আইন প্রয়োগকারী সংস্থা বা প্রতিষ্ঠান আমাদের নিকট চায়, তখন আমরা আইনবলে তা দিতে বাধ্য থাকি, কেবলমাত্র তখনই সাইটের ভিজিটরদের তথ্য আমরা শেয়ার করে থাকি। অন্যথায় আপনাদের তথ্য আমাদের নেটওয়ার্কের বাহিরে কেউ জানতে পারে না।

শিশুদের অনলাইন গোপনীয়তা সুরক্ষা আইনের সম্মতি

আমাদের সাইটের পরিষেবাগুলো সর্বনিম্ন ১৩ বছর বা তার বেশী বয়সের ব্যক্তিদের কাছে পরিচালিত হয়। আপনি যদি আমাদের সাইটটি মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ব্যবহার করে থাকেন এবং আপনার বয়স যদি ১৩ বৎসরের কম হয়, তাহলে এই সাইটটি ব্যবহার না করার জন্য পরামর্শ দিচ্ছি। কারণ আমাদের সাইটটি COPPA (Children's Online Privacy Protection Act) অনুসারে ১৩ বছরের কম বয়স্কদের ব্যবহারে অনুমতি প্রদান করে না।

আমাদের গোপনীয়তা নীতি পরিবর্তন

আমরা আমাদের সাইটের প্রয়োজনের তাগিদে যে কোন সময় গোপনীয়তা নীতি পরিবর্তন করতে পারি। গোপনীয়তা নীতি পরিবর্তন হওয়ার সাথে সাথে আমাদের এই নীতিমালা পাতাটির মাধ্যমে সকলকে জানিয়ে দেওয়া হবে।

আমাদের প্রাইভেসি পলিসি সম্পর্কে অভিযোগ বা মতামত প্রদান

আমরা সবসময় আমাদের সাইটের ভিজিটরদের মতামত গুরুত্বসহকারে মূল্যায়ন করে থাকি। আমাদের সাইটের গোপনীয়তা নীতি সম্পর্কে আপনার কোন অভিযোগ কিংবা মতামত থাকলে আপনি আমাদের যোগাযোগ ফরম এর মাধ্যমে তা জানাতে পারেন। আপনার মতামত সাদরে গ্রহন করা হবে এবং আপনার পরামর্শকে মূল্যায়ন করে আমাদের গোপনীয়তা নীতি-এর সংশোধন বা পরিমার্জন করার সর্বাত্মক চেষ্টা করা হবে।
full-width