প্রযুক্তি

Ordinary IT Blogger Template সম্পর্কে জানুন | Best blogger theme – tips tune

Ordinary IT Blogger Template – যা অন্য সকল ব্লগার টেমপ্লেট এর তুলনায় ভিন্ন। fast loading এবং অতিরিক্ত ad code  বসানোর সুযোগ-সুবিধা থাকায় টেমপ্লেটটি ক্রমে সকলের নিকট জনপ্রিয় ও আকর্ষণীয় হয়ে উঠছে। আজকে অর্ডিনারি আইটি ব্লগার টেমপ্লেটের ইতিবাচক ও নেতিবাচক দিকগুলো তুলে ধরব।

Best blogger theme. Ordinary IT Pro Blogger Theme Template Free Download. অর্ডিনারি আইটি প্রিমিয়াম ব্লগার থিম সম্পর্কে জানুন
Ordinary IT Blogger Template

প্রথমেই বলে রাখি, ২০১৮ সাল থেকেই আমি ব্লগার এর সাথে যুক্ত রয়েছি। তবে ২০২০ সালের শুরু থেকে ব্লগারের নিয়মিত হই। ইতিপূর্বে Graphics Template, Graphics 10 Minutes, Tricks bd,  Bangla Typography, Graphic Bari, Typo Bari সহ বিভিন্ন নিশ রিলেটেড আরো বেশ কয়েকটি ওয়েবসাইট ছিল। Tips Tune ব্যতীত বাকি ওয়েবসাইটগুলোর সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেছি। নিয়মিত হওয়ার পর থেকে এ পর্যন্ত freebify, MagPro, magify, Litespot, Seopro, Median UI, Seoify সহ ১০০+ থিম যাচাই-বাছাই করেছি। প্রতিটি টেমপ্লেটে কম-বেশি ত্রুটি আমার চোখে ধরা পড়েছে। অধিকাংশ ব্লগার টেমপ্লেটের লোডিং স্পিড খুবই বাজে হয়ে থাকে। ডেভেলপারগণ বাহ্যিক সৌন্দর্য বর্ধনে গুরুত্ব দিয়ে থাকেন। লোডিং টাইমের বিষয়টি একেবারে ভ্রুক্ষেপ করেন না। এ পর্যন্ত যত ব্লগার টেমপ্লেট যাচাই-বাছাই করেছি। তন্মধ্যে fast loading টেমপ্লেট হিসেবে অর্ডিনারি আইডি ব্লগার টেমপ্লেটটি আমার কাছে বেষ্ট মনে হয়েছে। টেমপ্লেটটি নিউজ পোর্টাল এবং রিলেটেড ওয়েবসাইটের জন্য উপযোগী।

Ordinary IT Blogger Template এর বৈশিষ্ট্য সমূহ:

থিম ফিচার বেসিক ভার্সন প্রিমিয়াম ভার্সন
ডকুমেন্টেশন হ্যাঁ হ্যাঁ
SEO ফ্রেন্ডলি হ্যাঁ হ্যাঁ
রেসপন্সিভ ডিজাইন হ্যাঁ হ্যাঁ
সুপার ফাস্ট লোডিং হ্যাঁ হ্যাঁ
মোবাইল ফ্রেন্ডলি হ্যাঁ হ্যাঁ
ডার্ক মোড হ্যাঁ হ্যাঁ
ফুল স্ক্রিন মোড হ্যাঁ হ্যাঁ
অ্যাডসেন্স ফ্রেন্ডলি হ্যাঁ হ্যাঁ
কাস্টম অ্যাড পজিশন হ্যাঁ হ্যাঁ
আনলিমিটেড কালার হ্যাঁ হ্যাঁ
মেনু স্থানান্তর হ্যাঁ হ্যাঁ
ফুটার ক্রেডিট রিমুভ হ্যাঁ হ্যাঁ
টার্ম/কন্ডিঃ পপআপ হ্যাঁ হ্যাঁ
সারাজীবন মেয়াদ হ্যাঁ হ্যাঁ
হোমপেজ সার্চ ভার্সন হ্যাঁ হ্যাঁ
হোমপেজ বাটন ভার্সন না হ্যাঁ
হোমপেজ ক্লিন ভার্সন না হ্যাঁ
কপি প্রোটেকশন না হ্যাঁ
কাস্টম ফন্ট না হ্যাঁ
সাবমেনু না হ্যাঁ
সাবস্ক্রিপশন বক্স না হ্যাঁ
ইন্সট্যান্ট চ্যাট বাটন না হ্যাঁ
থিম আপডেট না হ্যাঁ
২৪/৭ সাপোর্ট* হ্যাঁ হ্যাঁ
একটি থিমে ১টি সাইট ১টি সাইট

কিভাবে টেম্পলেটটি ক্রয় করবেন?

OrdinaryIT.com ওয়েব সাইটে প্রবেশ করে মেনুবার থেকে ডাউনলোড মেনুতে ক্লিক করে অথবা নিচে থাকা ‘ক্রয় করুন’ বাটনে ক্লিক করে ক্রয় করতে পারেন।
বলে রাখা ভালো টেমপ্লেটটির দুটি ভার্সন রয়েছে। যথা: ১/ বেসিক ভার্সন। ২/ প্রিমিয়াম ভার্সন। বেসিক ভার্সন ফ্রিতে পাবেন না। আপনাকে বেসিক ভার্সন ৫৫০৳ এবং প্রিমিয়াম ভার্সন ১৫৫০৳ দিয়ে ক্রয় করে হবে।

টেম্পলেটের নেতিবাচক দিকগুলো:

১/ অডিনারি আইডি ব্লগার টেমপ্লেট তাদের নিজস্ব ডেভলপ করা টেমপ্লেট নয়। বরং ERA MATERIAL ব্লগার টেমপ্লেটের মডিফাই ভার্সন। ফলে, অডিনারি আইডি ব্লগার টেমপ্লেটকে আমরা ERA MATERIAL ব্লগার টেমপ্লেটের কপি বা বিদেশি টেম্পলেটে দেশি ফ্লেভার মিশ্রিত বলতে পারি। অন্যের ডেভেলপ করা টেমপ্লেট মডিফাই করে নিজেদের নামে চালানো উচিত মনে করি না।
২/ মডিফাই টেমপ্লেট হিসেবে এত চড়া মূল্যে বিক্রি করার পিছনে কোনো কারণ দেখি না।
৩/ আর্টিকেলের কোন অংশ যেন কেউ কপি করতে না পার। সে জন্য কপি প্রোটেকশন Script  টেমপ্লেটে যুক্ত করা হয়েছে। তবে এভাবে আর্টিকেল কপি/পেস্ট এড়ানো সম্ভব নয়।  কেননা, যে কোনো ব্রাউজারে Inspect টুল ব্যবহার করে আর্টিকেল নিমেষেই কপি করা যায়। যদি এটি গুরুত্বপূর্ণ হত। তাহলে, বড় বড় ডেভেলপারগণ তাদের টেম্পলেটে এ সকল script যুক্ত করতেন।
৪/ টেমপ্লেটের অন্যান্য দিক ঠিক থাকলেও কমেন্ট বক্স দেখতে একেবারেই বেমানান দেখায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button