৭টি সেরা বাংলা ফন্ট সম্পর্কে জেনে নিন | Download the 7 best Bangla fonts

Download 6 Best Bangla Typography Stylish Fonts font pixellab, facebook, kinemaster, avro, logo, design, mobile, pc, photoshop. ৭টি সেরা বাংলা ফন্ট

আমি আপনাদের সাথে এমন ৭ টি বাংলা ফন্টের সাথে পরিচয় করিয়ে দিবো। যে ফন্টগুলো  সর্বত্রই ব্যবহৃত হচ্ছে এবং সুনাামের শীর্ষে রয়েছে। নান্দনিক সকল বাংলা ফন্টকে ঘিরে আজকের আয়োজন।


রাজন শৈলী:

 তালিকার শীর্ষে রয়েছে রাজন শৈলী বাংলা ফন্ট। যেটি মাহবুবুর রহমান রাজন কর্তৃক ডিজাইন ও ডেভেলপকৃত। যুগান্তকারী এই বিচিত্র মূল ধারার বাইরে ভিন্ন ধাঁচের বাংলা ফন্ট তোদেরকে অনুপ্রাণিত করে। ফন্টটি ২০১৫ সালে প্রকাশিত হয়েছে। সে সময়ে ব্যাপক সুখ্যাতি অর্জনের পাশাপাশি আজ অবধি সুনামের শীর্ষে রয়েছে। ফন্টটি mm rahman design ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবেন অথবা নিচের ডাউনলোড বাটনে ক্লিক করে ডাউনলোড করতে পারেন।

{getButton} $text={রাজন শৈলী} $icon={download} $color={Hex Color}

শরীফ শিশির:

শরীফ শিশির ফন্টটি কিংবদন্তি টাইপফেস ডিজাইনার ও টাইপোগ্রাফি শরীফ উদ্দিন শিশিরের ডিজাইনকৃত সর্বপ্রথম বাংলা ফন্ট। প্রথমে ফন্টটি লিপিঘর থেকে প্রকাশিত হয়েছিল। পরবর্তীতে পুনরায় ফন্টবিডি থেকে পুনরায় থেকে প্রকাশিত হয়। শরিফ শিশির ফন্টটি বাংলা টাইপোগ্রাফি ফন্টে নতুনত্ব এনেছিল। পরবর্তীতে এই ফন্ট থেকে অনুপ্রাণিত হয়ে বহু ডিজাইনার বাংলা টাইপোগ্রাফি ফন্ট তৈরি করেন। ফন্টটি দেশীয় ফন্ট ফাউন্ড্রি ফন্টবিডি তে পাবেন।

{getButton} $text={শরীফ শিশির} $icon={download} $color={Hex Color}

সবুজ নলুয়া:

‘সবুজ নলুয়া’ ফন্টটি অন্যতম বাংলা টাইফেস ডিজাইনার আব্দুর রহিম কর্তৃক ডিজাইনকৃত ফ্রি বাংলা ফন্ট। লক্ষাধিক বার ডাউনলোড মাইলফলক অতিক্রম করে এটি সর্বোচ্চ সংখ্যক ডাউনলোড করা বাংলা ফন্ট। লিপিঘর থেকে প্রকাশিত ফন্টগুলোর মধ্য থেকে এটি অন্যতম। ফন্টটি লিপিঘর ওয়েবসাইট থেকে ১ নভেম্বর ২০১৯ সালে প্রকাশিত হয়। সঠিক পরিসংখ্যান হিসেবে এ পর্যন্ত ফন্টটি চার লক্ষাধিক বার ডাউনলোড হয়েছে।

{getButton} $text={সবুজ নলুয়া } $icon={download} $color={Hex Color}

লিমা বসন্ত:

বাংলা ফন্ট ফাউন্ড্রি ফন্টবিডি থেকে প্রকাশিত মাসুদা আক্তার লিমা ‘র ডিজাইনকৃত ফ্রি বাংলা ফন্ট। ২০২১ সালে প্রকাশিত উল্লেখযোগ্যগুলো মধ্য হতে এটি অন্যতম। প্রকাশিত হওয়ার পর থেকে এ পর্যন্ত ৫০ হাজারেরও অধিকবার ডাউনলোড করা হয়েছে। বর্তমানে ফন্টটি ব্যবপক জনপ্রিয়।

{getButton} $text={লিমা বসন্ত} $icon={download} $color={Hex Color}

হাসান রংধনু:

বিস্ময়কর প্রতিভাবান ডিজাইনার কাজী হাসানুল বান্নার ডিজাইনকৃত ফ্রি বাংলা ফন্ট। ২০২১ সালে প্রকাশিত ফন্টগুলো থেকে এটি উল্লেখযোগ্য। এই তরুণ ডিজাইনারের হাসান মেঘালয়, হাসান আঁকিঝুকি, হাসান হেরা সহ আরো বেশ কয়েকটি উল্লেখযোগ্য রয়েছে। তার প্রকাশিত ফন্টগুলো লিপিঘর ওয়েবসাইট থেকে প্রকাশিত হয়েছে।

{getButton} $text={হাসান রংধনু} $icon={download} $color={Hex Color}

শরীফ জেসমিন:

এ যাবৎকালের সর্বাধিক ব্যবহৃত প্রিমিয়াম ফন্টগুলোর মধ্যে অন্যতম। কিংবদন্তি টাইপফেস ডিজাইনার শরীফ উদ্দিন শিশিরের ডিজাইনকৃত প্রিমিয়াম বাংলা টাইপোগ্রফি ফন্ট। টাইপোগ্রাফি সহ নানা কাজে ফন্টটি ব্যবহৃত হচ্ছে। শরীফ জেসমিন ছাড়াও শরীফ উদ্দিন শিশিরের ডিজাইনকৃত আরো বেশ কয়েকটি জনপ্রিয় রয়েছে। তন্মধ্যে, শরীফ চারুতা, শরীফ হাবিবা, শরীফ কারুকা অন্যতম।

{getButton} $text={শরীফ জেসমিন} $icon={download} $color={Hex Color}

খালিদ কালকিনি:

সর্বজনস্বীকৃত ক্রিয়েটিভ ডিজাইনার এইচ এম খালিদের ডিজাইনকৃত প্রিমিয়াম বাংলা ফন্ট। ফন্টটি ২০১৯ সালে লিপিঘর থেকে প্রকাশিত হয়। এ পর্যন্ত ফন্টটি ৯৪৬ বার বিক্রি হয়েছে। পত্রপত্রিকা, পোস্টার, ব্যানারে ফন্টটি ব্যবহৃত হচ্ছে। এই ডিজাইনার স্বীয় দক্ষতায় ডিজাইন করেছেন খালিদ মিয়ারহাট, খালিদ মেঠো পথ সহ আরো বেশ কয়েকটি ফন্ট। কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন তাঁর প্রতিটি শিল্পকর্মে।

{getButton} $text={খালিদ কালকিনি} $icon={download} $color={Hex Color}

৫২ র প্রতি গভীর শ্রদ্ধা ও সম্মান রেখে বাঙালি হিসেবে নিজেদের ভাষার লিপির অগ্রগতির জন্য যে সকল ডিজাইনার নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছেন। তাদেরকে আন্তরিক মোরাবকবাদ। {alertInfo}