পুরাতন ডোমেইন ক্রয়ের পূর্বে যে সকল বিষয় জেনে নিবেন | Things to know before buying an old domain

 ওয়েবসাইট তৈরিতে ডোমেইনের প্রয়োজনীয়তা রয়েছে। দ্রুত ranking এর জন্য .com, .net, .edu, .org, .mil, .gov ইত্যাদি টপ-লেভেল  ডোমেইনের বিকল্প নেই। অনেক সময় বিভিন্ন উপকারী দিক করে আমরা পুরাতন ডোমেইন ক্রয় করে থাকি। পুরাতন ডোমেইন ক্রয়ের পূর্বে যে সকল বিষয়ের প্রতি লক্ষ্য রাখা গুরুত্বপূর্ণ। আজকে সে সকল বিষয়ে আলোচনা করব।

Things to know before buying an old domain. free web domain, old web domain search, alameda domain web. ডোমেইন ক্রয়ের পূর্বে যে সকল বিষয় জেনে নিবেন ।

প্রথমত আপনি বিক্রেতা থেকে ডোমেইনের spam স্কোর জেনে নিবেন অথবা নিজের চেক করবেন। যদি ডোমেইনের spam স্কোর বেশি থাকে। অর্থাৎ, ১% এর উপরে থাকে। তাহলে ডোমেইন ক্রয় না করাটাই ভালো। ডোমেইনের spam স্কোর বেড়ে যাওয়াটা ওয়েবসাইটের জন্য ক্ষতিকর। পরবর্তীতে আপনার ওয়েবসাইটের seo  এবং ranking এ Bad effect পড়তে পারে। Domain Authority, Page Authority, Total Backlinks, Off Page SEO, Alexa Rankings ইত্যাদি নিজে চেক করে নিন। Domain Authority বেশি হলে আপনার ওয়েব সাইটটি দ্রুত rank  করবে। সাইটের ভিজিটর বৃদ্ধি পাবে।

গুগল ads এর মাধ্যমে আর্নিংয়ের জন্য অনেকেই ওয়েবসাইট তৈরি করে থাকেন। ইতিপূর্বে এডসেন্স এর জন্য এপ্লাই করা হয়েছিল কিনা বা গুগল ডোমেইনটি সাসপেন্ড করেছিল কিনা সে ব্যাপারে ভালো করে জেনে নিন। সাসপেন্ড হওয়ার ডোমেইনে দ্বিতীয়বার গুগল এডসেন্স এপ্রুভ হয়না। পূর্ব পরিচিত এবং বিশ্বস্ত লোক ব্যতীত বাহিরের কারো থেকে ডোমেইন ক্রয় করবেন না। এমনিভাবে ডোমেইনের মূল্য পরিশোধের পূর্বে সম্পূর্ণ এক্সেস নিবেন। অন্যথায় প্রতারণার শিকার হতে পারেন। নতুন ডোমেইনে অথরিটি Increase করতে অনেক সময় ব্যয় করতে হয়. যদি পুরাতন ভালো মানের ডোমেইনের সন্ধান পেয়ে যান এবং সবকিছু ঠিকঠাক থাকে। তাহলে কাল বিলম্ব না করে পুরাতন ডোমেইনটি ক্রয় করে নিবেন।

tipstune.net ডোমেইনটি অনেক পুরোনো। ডোমেইন অথরিটি ১২% এর উপরে। সৌভাগ্যক্রমে, স্বল্প মূল্যে ডোমেইনটি পরিচিত একজনের কাছ থেকে ক্রয় করি। এ ধরনের পাওয়ারফুল ডোমেইন ব্যবহার করলে আপনার ওয়েব সাইট খুব দ্রুত গ্রো করবে এবং আপনার ওয়েব সাইটটি ভালো পজিশনে নিয়ে যাবে।

Post a Comment

Thank you for your valuable feedback. We will review your feedback soon.

Previous Post Next Post