whatsapp এ যুক্ত হতে যাচ্ছে 'বেস্ট কোয়ালিটি' ফিচার

ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং পরিষেবাগুলির মধ্যে একটি অন্যতম নাম এবং অ্যাপটির বৈচিত্রময় ফিচারগুলির জন্য ইউজাররা অ্যাপটি ব্যবহার করতে দারুণ পছন্দ করে। গোপনীয়তা আপডেট সম্পর্কিত নানান বিতর্ক সত্ত্বেও, ইনস্ট্যান্ট মেসেজিং পরিষেবাটির জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতায় কোন কমতি নেই। বিশাল জনসংখ্যক মানুষ যখন হোয়াটসঅ্যাপ ব্যবহার করছে, তখন অন্যদেরও এই ইনস্ট্যান্ট মেসেজিং পরিষেবাটি ডাউনলোড এবং ব্যবহার করা ছাড়া কোনও বিকল্প নেই।

The ’Best Quality’ feature is going to be added to WhatsApp. হোয়াটসঅ্যাপে যুক্ত হতে যাচ্ছে 'বেস্ট কোয়ালিটি' ফিচার



আমরা সকলেই এই বিষয়ে একমত হতে পারি যে, ইনস্ট্যান্ট মেসেজিং পরিষেবাটি টেক্সটিং, লোকেশন প্রেরণ, ভয়েস নোটের মাধ্যমে অডিও যোগাযোগ, ভিডিও কলিং এবং আরও অনেক ফিচারের জন্য দুর্দান্ত। তবে ইউজারদের কাছে হোয়াটসঅ্যাপ-এর বিরক্তিপূর্ণ একটি বিষয় হচ্ছে পরিষেবাটির স্বয়ংক্রিয় কম্প্রেসন সিস্টেম। সিস্টেমটির মাধ্যমে হোয়াটসঅ্যাপ ইনস্ট্যান্ট মেসেজিং-এ স্বয়ংক্রিয়ভাবে ছবি এবং ভিডিওর গুণমান কমিয়ে দেয়, এবং স্বভাবতই এটি সকলের কাছেই বেশ বিরক্তিকর।

তবে একটি ভালো খবরও রয়েছে! সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, হোয়াটসঅ্যাপ এমন একটি 'বেস্ট কোয়ালিটি' সেটিং নিয়ে কাজ করছে, যা এই সমস্যার সমাধান করবে। ইউজাররা এখন হোয়াটসঅ্যাপের স্বয়ংক্রিয় কম্প্রেসন সিস্টেম এড়িয়ে যেতে পারবে এবং তাদের মিডিয়া ফাইলকে সম্ভাব্য সর্বোচ্চ গুণমানে পাঠাতে সক্ষম হবে। এনগ্যাজেট অনুসারে, হোয়াটসঅ্যাপ-এর আগামী কোন সংস্করণে 'অটো' এবং 'ডেটা সেভার' মোডে 'বেস্ট কোয়ালিটি' অপশনটি উপলব্ধ হবে।

উপরন্তু, একটি হোয়াটসঅ্যাপ আপডেটে উল্লেখ করা হয়েছে যে, আপডেট সেটিংটি গুগল প্লে বেটা প্রোগ্রামে পাঠানো হয়েছে; যার ফলে এই ফিচারটি প্রথমে পাবলিক অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে এবং পরে আইওএস-এ যুক্ত হবে। তবে, নতুন আপডেটটি কখন চালু হবে সে সম্পর্কে কোনও নিশ্চিত খবর নেই। কারণ ফিচারটি নিয়ে বর্তমানে উন্নয়ন কাজ চলমান রয়েছে।

যখন আপনি সাম্প্রতিক কোন গেট-টুগেদার বা ভ্রমণের পরে আপনার বন্ধুদের ছবি এবং ভিডিও পাঠাতে বলেন, কিন্তু ফাইলগুলি হোয়াটসঅ্যাপে পাঠানোর ফলে সুন্দর ছবি ও ভিডিওগুলির যা-তা অবস্থা হয়ে যায়! এটি সত্যিই খুবই হতাশাজনক। নিশ্চই আপনি প্রিয় কিংবা প্রয়োজনীয় কোণ ছবি এমন নিম্নমানে পেতে চাইবেন না, তাই না? কেউ-ই চাইবে এমন না এবং হোয়াটসঅ্যাপে সঠিক গুণমানে মিডিয়া ফাইল পাঠানো কখনো সম্ভবও ছিল না পূর্বে, এখনও সম্ভব নয়। কিন্তু হোয়াটসঅ্যাপ-এর ডিফল্ট ইনস্ট্যান্ট মেসেজিং পরিষেবা এবং নতুন ফিচারটি ইউজারদের ছবি ও ভিডিওর গুণমান নিয়ে চিন্তামুক্ত হতে সাহায্য করবে। যার ফলে সকলেই স্বাচ্ছন্দ্যে মিডিয়া ফাইল আদান-প্রদান করতে পারবে।

যেমনটি উল্লেখ করা হয়েছে, নতুন আপডেটটি প্রথমে অ্যান্ড্রয়েডে চালু হবে এবং সম্ভবত আইওএস-এও এটি পাওয়া যাবে। নতুন এই ফিচারটি চালু হওয়ার পর ব্যবহারকারীরা ছবি এবং ভিডিও পাঠাতে আইমেসেজ নাকি হোয়াটসঅ্যাপ ব্যবহার করবেন, তা নিয়ে বিভ্রান্তও হতে পারে।

আপনি কোনটি পছন্দ করেন? কমেন্ট বক্সে অবশ্যই আপনার মন্তব্য জানাবেন। ধন্যবাদ।

লিখেছেন: আব্দুল্লাহ আন নাহিয়ান

Post a Comment

Previous Post Next Post