পরকালের জীবনের জন্য প্রস্তুত হউন | Bangla Typography Design

 আজ থেকে ঠিক ১০০ বছর পর ঠিক ক্যালেন্ডারের পাতায় যখন ২১২১ সাল। আপনি, আমি আমরা আমরা কেউ পৃথিবীতে থাকব না। আমাদের প্রত্যেকের দেহ কবরে শায়িত থাকবে। ব্যস্তময় জীবনটিতে আর কোনো ব্যস্ততা থাকবে না। আমাদের রুহ গুলো থাকবে ........  এ দুনিয়াতে কতই না ব্যস্ত সময় পার করেছি। কত সময় অতিবাহিত হয়েছে হেলায়-খেলায়। তবে, আজ নেই কোনো ব্যস্ততা। হয়তো পৃথিবীবাসী আমাদেরকে ভুলে গেছে। খুব কম মানুষই আমাদের স্মরণ রেখেছে। তাহলে, এটাই কি জীবনের বাস্তবতা!


পরকালের জীবনের জন্য প্রস্তুত হউন। বাংলা টাইপোগ্রাফি ক্যালিগ্রাফি লেটারিং অ্যামবিগ্রাম ফন্ট লোগো ডিজাইন। Bangla typography font logo Ambigram design.

    ডিজাইন: ২০২১
    ধরন: বাংলা টাইপোগ্রাফি
    ডিজাইনার: মুস্তফা সাঈদ মুস্তাক্বীম
    ব্যবহৃত ফন্ট: সাঈদ হস্তলিপি

পৃথিবীর বুকে আজকের এই বেঁচে থাকা, হাসি কান্না  এভাবেই চলছে এবং চলবে। আগামীতে অসংখ্য প্রজন্মের ভিড়ে আমরা হারিয়ে যাবো। কবরে শুয়ে তখন আমরা প্রায় সবাই এই বাস্তবতা উপলব্ধি করতে পারবাে, সত্যিই দুনিয়ার জীবন কতই না তুচ্ছ ও স্বল্প ছিল! শুধু অতীতের দিনগুলো স্মরণ করে এ কথায় স্মরণ করবো: “যদি দুনিয়াতে কোনো আরও ভালো কাজ করে আসতে পারতাম। হালাল হারাম মেনে চলতে পারতাম। গোনাহ ছেড়ে দিয়ে সঠিক হেদায়াতের পথে পা বিচরণ করতে পারতাম।” কিন্তু, সেদিন আফসোস ছাড়া কোনো পথ খোলা থাকবে না। তাই হে মুমিন! ন্যায়ের পথে ফিরে এসো। কল্যাণময় জীবনের সন্ধান কর। যেন, দুনিয়াতে এবং আখিরাতে সফলকাম হতে পারো।

(লেখা: সংগৃহীত)

Post a Comment

Thank you for your valuable feedback. We will review your feedback soon.

Previous Post Next Post