বাংলা ফন্ট জগতে ফন্টবিডি ‘র অগ্রযাত্রা | Fontbd - FREE Bangla Font

 মাতৃভাষার ঐতিহ্য রক্ষার্থে ফন্টবিডি নির্ভীক সৈনিক এর ন্যায় কাজ করে যাচ্ছে। বাংলা ফন্টগুলোতে নতুনত্ব আনতে ফন্টবিডি সমসাময়িক অন্যান্য প্রতিষ্ঠান থেকে এক ধাপ এগিয়ে রয়েছে। আজকে আলোচনা করব, আধুনিক বাংলা ফন্ট জগতের অন্যতম চমক ফন্টবিডিকে নিয়ে । 

বাংলা ফন্ট জগতে ফন্টবিডির আবির্ভাব হয় সাইটটির ব্যবস্থা পরিচালক শরিফ উদ্দিন শিশির ও এহসান আল মাহফুজের হাত ধরে। বাংলা ফন্টকে নতুন করে বিসৃত করতে তাদের হাত ধরেই ফন্টবিডির অগ্রযাত্রা শুরু হয়। অল্প সময়ের ভেতর ফন্টবিডি সর্বমহলে ব্যাপক পরিচিতি লাভ করে। এর পিছনে অন্যতন কারণ হল: ২০১৯-২০ সালে শরিফ উদ্দিন শিশিরের ডিজাইন করা ফন্টগুলো বেশ আলোড়ন তৈরি করতে সক্ষম হয়।। ফলে, ফন্টবিডির গ্রহণযোগ্যতা অল্প সময়ের ব্যবধানে অনেক বেড়ে যায়।  ফন্টবিডি  শুরু থেকেই তাদের গ্রাহকদের নিকট ফ্রি এবং প্রিমিয়াম ফন্ট বিতরণ করে আসছে।

ফন্টবিডি - ডাউনলোড ফ্রি বাংলা ফন্টস । Download FREE Bangla Fonts from FontBD. Unicode, Borno and ANSI Font


বাংলা ফন্ট নিয়ে দেশীয় যে সকল প্রতিষ্ঠান কাজ করছে। তাদের মধ্য থেকে ফন্টবিডি শীর্ষস্থানে রয়েছে। তারা সমসাময়িক অন্যান্য প্রতিষ্ঠান থেকে এগিয়ে থাকার জন্য প্রতিনিয়ত নতুন নতুন ফন্ট তৈরি করছে। তাদের কাঙ্খিত লক্ষ্যকে বাস্তবায়নের জন্য ১৬ জন ডিজাইনার নিরলসভাবে কাজ করছে। বর্তমানে ফন্টবিডিতে সাইটে ৪১ টি ফ্রি ফন্ট এবং ২২ টি প্রিমিয়াম ফন্ট রয়েছে। 

ফন্টবিডি’র বৈশিষ্ট:

  • নিজস্ব কনসেপ্ট ফন্ট তৈরি করা।
  • নতুন নতুন কনসেপ্ট অগ্রাধিকার।
  • নতুন নতুন ফন্ট বানাতে ও নতুনত্ব আনতে যুগোপযুগী রিসার্চ।

আশা করি, ফন্টবিডির ভবিষ্যত আরো সুন্দর হোক। আরো দ্রুতগতিতে এগিয়ে যাক। 

সর্বশেষ সংশোধণ: ১৬/০৫/২০২১ ইং

Post a Comment

Thank you for your valuable feedback. We will review your feedback soon.

Previous Post Next Post